Advertisement

Samsung Galaxy F12 সস্তায় দৈত্যাকার ব্যাটারি ও দুর্ধর্ষ ফিচারের সাথে লঞ্চ হল

01:14 PM Apr 05, 2021 | Julai Mondal

Samsung Galaxy F12 আজ কথা মতোই ভারতে লঞ্চ হল। কোম্পানির নিজস্ব এক্সিনস ৮৫০ প্রসেসর সহ ফোনটি এসেছে। এই ফোনের ফিচার এর সাথে মিল আছে কিছু দিন আগে লঞ্চ হওয়া Samsung Galaxy M12 এর। এফ সিরিজের এই ফোনের মুখ্য ফিচারের মধ্যে আছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ও ৬,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন স্যামসাং গ্যালাক্সি এফ ১২ এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Advertisement

Samsung Galaxy F12 এর দাম ও লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি এফ ১২ ফোনের এর দাম শুরু হয়েছে ১০,৯৯৯ টাকা থেকে। ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের এই মূল্য রাখা হয়েছে। আবার এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১১,৯৯৯ টাকা। ফোনটি ক্রিস্টাল ব্ল্যাক, সী গ্রিন ও স্কাই ব্লু কালারে পাওয়া যাবে

আগামী ১২ এপ্রিল Flipkart ও স্যামসাং ই-স্টোর থেকে ফোনটির বিক্রি শুরু হবে।

Samsung Galaxy F12 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের স্যামসাং গ্যালাক্সি এফ ১২ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে রয়েছে। ইনফিনিটি ভি ডিজাইনের এই ডিসপ্লের রেজোলিউশন ৭২০ x ১৬০০ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং স্ক্রীন টু বডি রেশিও ৮১.৯ শতাংশ। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর এক্সিনস ৮৫০ প্রসেসর। সাথে আছে মালি জি-৫২ জিপিইউ। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে Samsung Galaxy F12 ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/২.০), ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (এফ/২.২) পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও ফোনের অন্যান্য ফিচারের মধ্যে আছে ইউএসবি টাইপ সি পোর্ট, ৩.৫মিমি হেডফোন জ্যাক, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই কাস্টম ওস-এ চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন
Advertisement