Advertisement

লঞ্চ হল সবচেয়ে সস্তা 5G ফোন Realme Narzo 30 Pro 5G, জেনে নিন দাম ও ফিচার

02:00 PM Feb 24, 2021 | Julai Mondal

ঘোষণা অনুযায়ী আজ ভারতে লঞ্চ হল Realme Narzo 30 Pro 5G। প্রাইস ট্যাগের কারণে এই ফোনটি গত কয়েক সপ্তাহ ধরেই স্মার্টফোন প্রেমীদের কাছে চর্চার বিষয় ছিল। এখনও পর্যন্ত ভারতে লঞ্চ হওয়া সবচেয়ে সস্তা ৫জি ফোন হল এটি। রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে, এতে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ফোনটি গতবছর চীনে লঞ্চ হওয়া Realme Q2 এর রিব্র্যান্ডেড ভার্সন।

Advertisement

Realme Narzo 30 Pro 5G এর দাম ও লভ্যতা

ভারতে রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি এর দাম শুরু হয়েছে ১৬,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে ১৯,৯৯৯ টাকায়। ফোনটি স্বরড ব্ল্যাক ও ব্লেড সিলভার কালারের সাথে লঞ্চ হয়েছে। আগামী ৪ মার্চ দুপুর ১২ টা থেকে এই ফোনটির সেল শুরু হবে। ই-কমার্স সাইট Flipkart ও কোম্পানির নিঃজস্ব ওয়েবসাইট realme.com থেকে ফোনটি কেনা যাবে। লঞ্চ অফার হিসাবে ICICI ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা ১,০০০ টাকা ডিসকাউন্ট পাবেন।

Realme Narzo 30 Pro 5G এর স্পেসিফিকেশন

AG কোটিং প্রসেসের সাথে আসা রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ, এবং ব্রাইটনেস ৬০০ নিটস পর্যন্ত। এতে আই প্রটেকশন মোড দেওয়া হয়েছে। আবার Realme Narzo 30 Pro 5G ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। সাথে আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল আলট্রা ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। Realme Narzo 30 Pro 5G ফোনের ক্যামেরায় সিনেমা মোড, নাইট স্কেপ মোড, ম্যাক্স ভিডিও স্টেবিলাইজেশন এর মত ফিচার বর্তমান।

পাওয়ারের জন্য রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ৩০ ওয়াট ডার্ট চার্জিং সাপোর্ট করবে। মাত্র ৬৫ মিনিটে ফোনটি ফুল চার্জ হয়ে যাবে। এছাড়াও তিন মিনিটের চার্জে এই ফোন ১১০ মিনিট কলিং ও ৩০ ঘন্টা স্ট্যান্ডবাই টাইম অফার করবে বলে কোম্পানির তরফে দাবি করা হয়েছে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এতে রিভার্স চার্জিংও সাপোর্ট করবে। ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই-এ চলবে। এই ফোনে পাওয়া যাবে ডলবি অ্যাটমস ও hi-res অডিও সাপোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন
Advertisement