Advertisement

তাক লাগানো ফিচার ও দীর্ঘ ব্যাটারি লাইফ সহ লঞ্চ হল Realme Buds Air 2 ওয়্যারলেস ইয়ারফোন

04:30 PM Feb 24, 2021 | Shuvro

আজ কথামতো রিয়েলমি ভারতে লঞ্চ করলো Realme Buds Air-এর সাকসেসর Realme Buds Air 2 ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস। স্পেসিফিকেশন ও ফিচারের নিরিখে পূর্ববর্তী মডেলের তুলনায় নতুন ইয়ারবাডসটিতে একাধিক আপগ্রেড লক্ষ্য করা গিয়েছে। Realme Buds Air 2-র বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন এএনসি (ANC) বা অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন, একদিনের বেশী প্লেব্যাক টাইম (২৫ ঘন্টা), স্মার্ট উইয়ার ডিটেকশন (Smart Wear Detection), সুপার লো-ল্যাটেন্সি, এবং আরো অনেক কিছু। এছাড়াও, রিয়েলমি অডিও ডিভাইসটির সাউন্ড টিউনিং করার জন্য প্রখ্যাত মার্কিন ডিজে দ্য চেইনস্মোকারস (The Chainsmokers)-এর সাথে হাত মিলিয়েছে। Realme Buds Air 2 ওয়্যারলেস হেডসেটটির দাম এবং সম্পূর্ণ স্পেসিফিকেশন/ ফিচার নিয়ে এবার আলোচনা করা যাক।

Advertisement

Realme Buds Air 2 দাম

Realme Buds Air 2 কিনতে গেলে খরচ করতে হবে ৩,২৯৯ টাকা। উল্লেখ্য, এটি ANC ফিচার সহ ভারতে উপলব্ধ সবচেয়ে সস্তা ট্রু ওয়্যারলেস ইয়ারফোনের মধ্যে এখন অন্যতম। ২ মার্চ দুপুর ১২ থেকে ফ্লিপকার্ট এবং রিয়েলমির নিজস্ব অনলাইন স্টোর থেকে এর বিক্রি শুরু হবে। ইয়ারবাডসটি ব্ল্যাক/ব্লু এবং সিলভার/হোয়াইট এই দুটি কালার অপশনে কেনা যাবে। এছাড়া কয়েক সপ্তাহর মধ্যে Realme Buds Air 2 অফলাইনেও উপলব্ধ করার পরিকল্পনার বিষয়টিও রিয়েলমি জানিয়েছে।

Realme Buds Air 2 স্পেসিফিকেশন এবং ফিচার

হাই-ক্লারিটি সাউন্ডের জন্য Realme Buds Air 2 ইয়ারবাডসে ১০ মিমি ডায়মন্ড-ক্লাস হাই-ফাই ড্রাইভার দিয়েছে। প্রচলিত ডায়াফ্রামের তুলনায় এই DLC (Diamond-like Carbon) ডায়াফ্রাম আরও সমৃদ্ধ ব্যাস, পরিষ্কার সাউন্ড এবং উত্তম ফ্রিকোয়েন্সি রেসপন্স ডেলিভার করবে। প্রসঙ্গত, এই ধরনের ড্রাইভার শুধুমাত্র ফ্ল্যাগশিপ ইয়ারবাডসেই পরিলক্ষিত হয়।

Realme Buds Air 2-তে ২৫ ডেসিবেল পর্যন্ত নয়েজ ক্যান্সেলেশন সাপোর্ট রয়েছে। রিয়েলমি এতে নতুন R2 চিপের ব্যবহার করেছে যা আরও পাওয়ারফুল পারফরম্যান্স, এনার্জি এফিসিয়েন্সি, এবং স্টেবল কানেকশন অফার করবে। উচ্চতর সাউন্ড পিকআপ করার জন্য এতে ডুয়াল মাইক্রোফোন রয়েছে৷ এতে থাকা ENC বা Environmental Noise Algorithm পারিপার্শ্বিক শব্দও অনেকটাই কমিয়ে দেবে। ফলে হট্টগোলের মধ্যেও কল করার সময় অপর প্রান্ত থেক পরিষ্কারভাবে শব্দ শোনা যাবে।

আবার কথাবার্তা বা চারপাশের শব্দ শোনার জন্য ইয়ারবাডস যাতে কান থেকে না খোলার প্রয়োজন পড়ে তার জন্য এটি ট্রান্সপ্যারেসি মোডের সাথে এসছে। দু’বার ইয়ারবাডসে লং প্রেস করার মাধ্যমে এএএনসি এবং ট্রান্সপ্যারেসি মোডের মধ্যে স্যুইচ করা যাবে।

ব্যাটারি ব্যাকআপের দিক থেকেও নতুন ইয়ারবাডসে বড়োসড়ো পরিবর্তন পরিলক্ষিত হবে। অরিজিনাল বাডস এয়ারে ১৭ ঘন্টা ব্যাটারি লাইফ পাওয়া যেত। সেখানে কেস সহ বাডস এয়ার ২-তে এএনসি অফ অবস্থায় মোট ২৫ ঘন্টা অডিও প্লেব্যাক টাইম মিলবে। অর্থাৎ এখানে প্রায় ৪৭ শতাংশ বেশী ব্যাটারি লাইফ পাওয়া যাচ্ছে৷ এএনসি অন থাকলে এটি ২২.৫ ঘন্টা ব্যাটারি লাইফ দেবে। ইয়ারবাডসটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে ২ ঘন্টা, আবার মাত্র ১০ মিনিটের চার্জেই পাওয়া যাবে ২ ঘন্টা প্লেব্যাক টাইম।

ব্লুটুথ ৫.২ এবং ডুয়াল-চ্যানেল ট্রান্সমিশনের সাথে গেমিং মোডে রিয়েলমি বাডস এয়ার টু-র ল্যাটেন্সি ৮৮ মিলিসেকেন্ডে হ্রাস করা হয়েছে। যারা হেডসেট কানে লাগিয়ে গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য এটি কার্যকরী ফিচার। লো ল্যাটেন্সি ডুয়াল চ্যানেল ব্লুটুথ ট্রান্সমিশন একই সাথে উভয় কানে শব্দ প্রেরণ করে ল্যাগ কমায়। প্রসঙ্গত, গেম মোড চালু, অন্যান্য ফাংশন কাস্টোমাইজেশন, ফার্মওয়্যার আপডেট ইত্যাদির জন্য রিয়েলমি লিঙ্ক অ্যাপ্লিকেশনটিা ব্যবহার করতে হবে।

এতে ব্যবহৃত ব্লুটুথ ৫.২ বিদ্যুতের খরচ কম করার পাশাপাশি সিগন্যালকে আরও স্থিতিশীল করে। আশেপাশে ডজনের বেশী ডিভাইস থাকা সত্বেও রিয়েলমি বাডস এয়ার ২ একটি শক্তিশালী সংযোগ ব্যবস্থা বজায় রাখে। প্রতিটি ইয়ারবাডের ওজন হচ্ছে ৪.১ গ্রাম যা একটি A4 কাগজের থেকেও হালকা। ইয়ারবাডসের যাথে তিনটি S/M/L সিলিকন টিপ পাওয়া যাবে।

রিয়েলমি বাডস এয়ার ২-তে রয়েছে স্মার্ট ডিটেকশন সেন্সর৷ কখন ইয়ারবাডটি কান থেকে খোলা হচ্ছে বা কানে লাগানো হচ্ছে তা এটি জানতে সক্ষম। ফলে কান থেকে ইয়ারবাড খুলে ফেললে মিউজিক স্বয়ংক্রিয়ভাবে থেমে যাবে। আবার একটি ইয়ারবাড কান থেকে সড়ালে অপরটি ট্রান্সপ্যারেসি মোডে চলে যাবে। আবার প্রথমবার চার্জিং কেস খুললেই ইউজারের ফোনের সাথে ইয়ারবাডস অটোমেটিক ভাবে কানেক্ট হয়ে যাবে” Google Fast Pair এভাবেই প্রথমবার সংযোগ স্থাপনে সহায়তা করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন
Advertisement