Advertisement

Oppo A74 4G ও Oppo A74 5G স্ন্যাপড্রাগন প্রসেসর সহ দুর্ধর্ষ ফিচারের সাথে লঞ্চ হল

07:00 PM Apr 06, 2021 | Tech Gup Desk

একাধিক সার্টিফিকেশন সাইট ও বেঞ্চমার্ক প্ল্যাটফর্মের সৌজন্যে Oppo A74 স্মার্টফোনের 4G ও 5G ভার্সন নিয়ে বিগত কয়েক সপ্তাহ ধরে চর্চা চলছিল। গতকাল  Oppo A74 5G কে অস্ট্রেলিয়ার একটি রিটেল ওয়েবসাইটে লিস্টেড হতে আমরা দেখেছিলাম। তবে আজ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অপ্পো, এ৭৪ এর ৪জি ও ৫জি ভার্সন লঞ্চ করে দিল। ফিলিপাইনে আপাতত লঞ্চ হওয়া অপ্পো এ৭৪ ৪জি ও অপ্পো এ৭৪ ৫জি দুটি ভার্সনই অ্যামোলেড ডিসপ্লে, ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ও ৬ জিবি ১২৮ জিবি সিঙ্গেল স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে।

Advertisement

Oppo A74 4G এর স্পেসিফিকেশনও দাম

অপ্পো এ৭৪ ৪জি ফোনটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ও ৬০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত পাঞ্চ হোল ডিসপ্লের সাথে এসেছে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেট ব্যবহার করা হয়েছে। সাথে থাকছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরজের সিঙ্গেল কনফিগারেশন। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য Oppo A74 4G ফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলের জন্য এতে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে কালার ওএস ১১.১ ইউজার ইন্টারফেস সহ অ্যান্ড্রয়েড ১১ ওএস দেখা যাবে।

ফিলিপাইনে অপ্পো এ৭৪ ৪জি এর দাম রাখা হয়েছে ১২,০০০ ফিলিপাইন পেসো (ভারতীয় মুদ্রায় যা ১৮,১৭৪ টাকা)। ফোনটি সেখানে প্রিজম ব্ল্যাক ও মিডনাইট ব্লু কালার অপশনে পাওয়া যাবে।

Oppo A74 5G এর স্পেসিফিকেশন

অপ্পো এ৭৪ ৫জি ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে রয়েছে। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। আবার এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। ফোনে অ্যান্ড্রয়েড ১১ বেসড কালার ওএস ১১.১ ইউজার ইন্টারফেস দেখা যাবে।

ফটোগ্রাফির জন্য Oppo A74 5G ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হবে ৪৮ মেগাপিক্সেল ৮ মেগাপিক্সেল ২ মেগাপিক্সেল ২ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অপ্পো এ৭৪ ৫জি ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে।

ফিলিপাইনে অপ্পো এ৭৪ ৫জি এর দাম ভারতীয় মুদ্রায় প্রায় ২১,০০০ টাকা পড়বে। ফোনটি ফ্লুইড ব্ল্যাক ও স্পেস সিলভার কালার অপশনে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন
Advertisement