Advertisement

অত্যাধুনিক ফিচার সহ লঞ্চ হল Huawei Mate X2 ফোল্ডিং ফোন, দাম জেনে নিন

10:01 PM Feb 22, 2021 | Shuvro

Mate X এর আপগ্রেড ভার্সন হিসাবে Huawei-র আজ তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন, Mate X2 ওপর থেকে আনুষ্ঠানিকভাবে পর্দা তুললো। চীনা স্মার্টফোন কোম্পানিটি আজ একটি অনলাইন ইভেন্টের মাধ্যমে স্মার্টফোনটিকে ঘরেলু মার্কেটে লঞ্চ করেছে। হুয়াওয়ে মেট এক্স২ ফোনটি Samsung Galaxy Z Fold 2 এর মত ইনফোল্ড ডিজাইন সহ এসেছে। এছাড়াও এই ফোনে আছে কিরিন ৯০০০ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরযুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ও OLED প্যানেল।

Advertisement

Huawei Mate X2-র স্পেসিফিকেশন

হুয়াওয়ে মেট এক্স২ ফোনের প্রাইমারি ফোল্ডিং ডিসপ্লের আয়তন ৮ ইঞ্চি৷ নমনীয় এই OLED প্যানেলের রিফ্রেশ রেট ৯০ হার্টজ, রেজোলিউশন ২৪৮০x২২২০ পিক্সেল, টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ ও পিক্সেল ডেন্সিটি ৪১৩ পিপিআই। স্মার্টফোনটির বাইরে দিকে ৬.৪৫ ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লেতেও OLED প্যানেল ব্যবহৃত হয়েছে। যার স্ক্রিন রেজোলিউশন ২৭০০x১১৬০ পিক্সেল, রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ। সেকেন্ডারি ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Huawei Mate X2 তে অক্টা কোর কিরিন ৯০০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। যা ৫এনএম ফ্যাব্রিকেশন প্রসেসে তৈরি করা। ফোনটি ৮ জিবি র‌্যাম এবং ২৫৬জিবি/৫১২জিবি ইন্টারনাল স্টোরেজের বিকল্প পাওয়া যাবে। এছাড়াও NM কার্ড স্লটের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে (২৫৬ জিবি পর্যন্ত)।

ফটোগ্রাফির জন্য হুয়াওয়ে মেট এক্স২ ফোনের পিছনে আছে Leica সার্টিফায়েড কোয়াড ক্যামেরা সেটআপ। যেখানে প্রাইমারি ক্যামেরা হিসাবে রয়েছে OIS সাপোর্টসহ ৫০ মেগাপিক্সেলের (এফ/১.৯ অ্যাপারচার) সেন্সর। অন্য তিনটি ক্যামেরা হল ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স (এফ/২.২ অ্যাপারচার), ৩এক্স অপটিক্যাল জুম এবং OIS সাপোর্টযুক্ত ১৩ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স (এফ/২.৪ অ্যাপারচার) ও ১০x পেরিস্কোপিক অপটিক্যাল জুম এবং OIS সাপোর্টের সাথে ৮ মেগাপিক্সেল ক্যামেরা (এফ/৪.৪ অ্যাপারচার)।

ফোনের ক্যামেরা অ্যাপ্লিকেশনে ১০০এক্স ডিজিটাল জুম এবং ২০এক্স হাইব্রীড জুম সাপোর্ট করবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য হুয়াওয়ে, ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার) দিয়েছে। আবার আনফোল্ড করলেও রিয়ার ক্যামেরার মাধ্যমে সুপার সেলফি নেওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য হুয়াওয়ে মেট এক্স২-তে রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি যা ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটির দিক থেকে ফোনটিতে থাকছে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.০, ফাইভ-জি, এবং এনএফসি (NFC)। হুয়াওয়ের ওপর মার্কিন প্রশাসনের চাপানো নিষেধাজ্ঞার ফলে এতে গুগলের পরিষেবা পাওয়া যাবেনা। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ইএমইউআই ১.০-তে, প্লে-স্টোরের পরিবর্তে এখানে থাকছে হুয়াওয়ের নিজস্ব অ্যাপ স্টোর।

Huawei Mate X2-র দাম ও লভ্যতা

হুয়াওয়ে মেট এক্স২ দুটি স্টোরেজ সহ লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১৭,৯৯৯ ইউয়ান (প্রায় ২,০২,০০০ টাকা)। আবার ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য হয়েছে ১৮,৯৯৯ ইউয়ান (প্রায় ২,১৩,০০০ টাকা)। এই ফোল্ডিং ফোনের বক্সে হুয়াওয়ে সুপারচার্জ চার্জার, টাইপ সি ডেটা কেবল, টাইপ সি ইয়ারফোন, লেদার প্রোটেক্টিভ কেস আছে। আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে ফোনটির সেল শুরু হবে। যদিও গ্লোবাল মার্কেটে Huawei Mate X2 কবে থেকে পাওয়া যাবে তা জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন
Advertisement